1. mj.fakir1984@yahoo.com : Jahangir Hossain : Jahangir Hossain
  2. rubelmadbor786@gmail.com : Rubel Madbar : Rubel Madbar
  3. msalamc@gmail.com : superadmin :
শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ০২:০৭ পূর্বাহ্ন

করোনার জন্য কাবা শরীফের প্রবেশপথে বসানো হলো জীবাণুনাশক মেশিন

মোঃ জাহাঙ্গীর হোসেন
  • আপডেট সময় শনিবার, ৯ মে, ২০২০
  • ১০২ বার পড়া হয়েছে
পবিত্র কাবা শরীফের প্রধান প্রবেশপথে বসানো হয়েছে উন্নত মানের জীবাণুনাশক মেশিন

মহামারি করোনা সংক্রমণরোধে সৌদি আরবের মক্কায় পবিত্র কাবা শরীফের প্রধান প্রবেশপথে বসানো হয়েছে উন্নত মানের জীবাণুনাশক মেশিন।

এই পরিস্থিতির মধ্যে এক মাসেরও বেশি সময় কাবাঘর ও মদিনার মসজিদে নববীতে সীমিতসংখ্যক মুসল্লি প্রার্থনা করার সুযোগ পান। পরে মসজিদ দুইটি খুলে দিতে যাচ্ছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে চলতি সপ্তাহেই কাবাঘরের প্রধান প্রবেশপথ কিং আবদুল আজিজ গেটে বসানো হলো ওই মেশিন।

কাবা শরীফ।
কাবা শরীফ।

শনিবার (৯ মে) দ্য গার্ডিয়ান এ তথ্য জানায়। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, মসজিদের প্রধান প্রবেশপথে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে অত্যাধুনিক জীবাণুনাশক মেশিন বসানো হয়েছে। লকডাউন শিথিল করা হলেও মসজিদে হারামাইন এখনো খুলে দেননি কর্তৃপক্ষ।

মসজিদবিষয়ক জেনারেল প্রেসিডেন্সির প্রধান শেখ আবদুর রহমান আল-সুদাইস জানান, খুব শিগগিরই মক্কার মসজিদুল হারাম ও মদিনায় মসজিদে নববী মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে।

শেখ আবদুর রহমান আল-সুদাইস আরও জানান, কাবাঘরে আগতদের জন্য উন্নত মানের জীবাণুনাশক মেশিন বসানো হয়েছে। এছাড়া প্রধান প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজার স্প্রেসহ থার্মাল ক্যামেরা দিয়ে তাপমাত্রা মাপার ব্যবস্থা থাকবে। সিসি ক্যামেরার ছয় মিটারের মধ্যে একসঙ্গে বেশ কয়েকজনের তাপমাত্রা মাপা যাবে। করোনা সংক্রমণ নিয়ে আগত মুসল্লিদের গতিবিধি পর্যবেক্ষণ করা যাবে। এছাড়া সংক্রমিত রোগীদের শনাক্ত করার জন্য  স্মার্টস্ক্রিন ব্যবহার করা হবে।

মসজিদবিষয়ক জেনারেল প্রেসিডেন্সির প্রধান জানান, করোনা সংক্রমণরোধে এর আগে মসজিদুল হারামের স্কেলেটরে জীবাণুনাশক অত্যাধুনিক মেশিন স্থাপন করা হয়েছিল। মার্চ মাসে মসজিদ পরিচালনা কর্তৃপক্ষের প্রধান আল-সুদাইস স্বয়ংক্রিয় মেশিন স্থাপন প্রকল্প পরিদর্শন করেন।

দেশটিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত ৩৫ হাজার চারশ ৩২ জন। মারা গেছে দুইশ ২৯ জন। সুস্থ হয়েছে নয় হাজার একশ ২০ জন।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, মে ০৯, ২০২০

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Munshiganjcrime
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarmunshiga45