1. mj.fakir1984@yahoo.com : Jahangir Hossain : Jahangir Hossain
  2. rubelmadbor786@gmail.com : Rubel Madbar : Rubel Madbar
  3. msalamc@gmail.com : superadmin :
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১১:৪৯ অপরাহ্ন

অবৈধ কারেন্টজাল উৎপাদনে গোপন বৈঠক॥ ২৫ লাখ টাকার বাজেট!

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

অবৈধ কারেন্টজাল উৎপাদনে গোপন বৈঠক! মুক্তারপুরের রাঘব বোয়াল কারেন্টজাল ব্যবসায়ীদের সিন্ডিকেটের মূল হোতারা সম্প্রতি একটি গোপন বৈঠক করেছেন বলে জানা গেছে। ২৫ লাখ টাকার বাজেটের জন্য নেমেছেন তারা। প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষকে এই টাকা দিয়ে দেদারছে কারেন্টজাল উৎপাদন করবেন এমন সিদ্ধান্ত হয় বৈঠকে। ইতোমধ্যে এই টাকা সংগ্রহে নেমেছেন গ্রুপটি। গোপন সংবাদের ভিত্তিতে এমন অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশে অবৈধ কারেন্টজাল উৎপাদনকারী জেলা হিসেবে পরিচিত মুন্সীগঞ্জ। জেলা প্রশাসন, জেলা মৎস্য বিভাগ, নৌ-ফাঁড়ি এবং ডিবি পুলিশের উদ্যোগে কারেন্টজাল দিনের পর দিন জব্দ করা হচ্ছে, আগুনে পোড়ানো হচ্ছে কিন্তু উৎপাদন বন্ধ হচ্ছে না। দুই একদিন পর পরই প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় লক্ষ মিটার কারেন্টজাল জব্দ ও ধ্বংস। যারা এই কারেন্টজাল উৎপাদন করছে তাদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ না করে অবৈধকারেন্টজাল জব্দ করে কি কখনো কারেন্টজাল উৎপাদন বন্ধ করা যাবে? এমন প্রশ্নও সাধারণ মানুষের মধ্যে ঘুরপাক খাচ্ছে। ইতিমধ্যে এক প্রভাবশালী নেতা অবৈধ কারেন্টজালের ব্যবসা আর করবে না বলেও ঘোষণা দিয়েছেন। ৬টি আয়রন কারখানার ১টি বন্ধ থাকলেও বাকী ৫টিতে দেদারছে আয়রনের কাজ চালিয়ে যাচ্ছেন এই চক্রটি।

মুক্তারপুর ও হাতিমারা বিভিন্ন এলাকার অবৈধকারেন্টজাল ব্যবসায়ীদের সাথে বৃহস্পতিবার যোগাযোগ করে জানা যায় প্রশাসনকে ম্যানেজ করাসহ বিভিন্ন কারণ দেখিয়ে আয়রন খরচ বৃদ্ধি করা হয়েছে। অপরদিকে এমনিতেই কারেন্টজাল অবৈধ, ডিবি পুলিশ, মুক্তারপুর নৌফাড়ির অভিযান। তার পরে আবার আয়রন করতে যেখানে একপাউন্ড আয়রন করতে লাগতো ২০টাকা, বেশী হলে ৬০ টাকা সেখানে এখন নেয়া হচ্ছে ১৫০ থেকে ৩০০ টাকা। ৩০০ টাকা কারেন্টজালের আয়রন খরচ দিয়ে উৎপাদনকারীদের লাভ থাকে ২-৩টাকা। বর্তমানে রাঘব বোয়ালদেরই আয়রন ফ্যাক্টরীগুলো চলে। কৌশল অবলম্বন করে মোক্তারপুর ব্রিজের আগে ইমরান মেম্বারের অবৈধকারেন্টজাল আয়রন কারখানায় দেদারছে চলছে আয়রন। ৩০টাকার পরিবর্তে তার কারখানায় নেয়া হচ্ছে ৩০০ টাকা এমন অভিযোগ অবৈধ কারেন্টজাল উৎপাদনকারীদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Munshiganjcrime
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarmunshiga45