1. mj.fakir1984@yahoo.com : Jahangir Hossain : Jahangir Hossain
  2. rubelmadbor786@gmail.com : Rubel Madbar : Rubel Madbar
  3. msalamc@gmail.com : superadmin :
শনিবার, ০৪ জুলাই ২০২০, ০৪:০০ অপরাহ্ন

ফতুল্লা-পঞ্চবটি-মুন্সীগঞ্জ-মোক্তারপুর সড়ক যেন মৃত্যুফাঁদ

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৪৩ বার পড়া হয়েছে

সরেজমিন মঙ্গলবার দপুরে ওই সড়কে গিয়ে দেখা যায়, ফতুল্লার পঞ্চবটি থেকে মোক্তারপুর সেতু পর্যন্ত সড়কটি প্রকৃতপক্ষে সেতু বিভাগের সড়ক। প্রায় ৮ বছর ধরে সংস্কারবিহীন ওই রাস্তায় সৃষ্টি হয়েছে বিশাল বিশাল গর্ত। এছাড়া গত কয়েক দিন ধরে থেমে থেমে ভারী বর্ষণের কারণে রাস্তার পিচ, ইট, খোয়া উঠে গিয়ে ওই সব গর্তে কাঁদা জমে ক্ষুদ্র জলাশয়ের রূপ নিয়েছে। সড়কটিতে চলাচল করে বোঝার উপায় নেই কোথায় গর্ত আছে আর কোথায় নেই। পঞ্চবটি থেকে মোক্তারপুর পর্যন্ত অন্তত শতাধিক ক্ষুদ্র, মাঝাড়ি ও কয়েকটি বৃহৎ গর্তের সৃষ্টি হয়েছে ওই রাস্তায়। প্রায়ই যানবাহন ওই গর্তে পড়ে বিকল হচ্ছে। আর সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট।

মঙ্গলবার দেখা যায়, শাসনগাঁও এলাকায় একটি ট্রাক বিকল হয়ে পড়ে আছে। বিভিন্ন স্থানে অটোরিক্সা গর্তে পড়ে নষ্ট হয়ে রয়েছে। পথচারীদের অনেকেই রাস্তায় পড়ে আহত হয়ে কাঁদামটি স্নান হয়ে বাড়ি ফিরছেন।

এ বিষয়ে আক্ষেপ প্রকাশ করে একটি পোশাক কারখানার ব্যবস্থাপনা পরিচালক এ এইচ আসলাম সানী জানান, দীর্ঘদিন ধরেই এ রাস্তার বেহাল দশা। এই রাস্তা দিয়ে চলাচল করে প্রায় ৪ লাখ শ্রমিক। এই শ্রমিক ও শিল্প প্রতিষ্ঠানগুলো যে বৈদেশিক মুদ্রা উপার্জন করছে তার বিনিময়ে এই রাস্তার পাশে বাগান হওয়া দরকার ছিল। কিন্তু এটা আমাদের দুর্ভাগ্য। প্রতিদিনই এখানে কোনো না কোনো যান বা শ্রমিক দুর্ঘটনার শিকার হচ্ছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ- ৪ আসনের এমপি শামীম ওসমানের কাছে জানতে চাইলে তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সড়কের বেহাল দশা নিয়ে সেতু বিভাগের মন্ত্রী মহোদয়, চেয়ারম্যান ও সচিব মহোদয়ের সাথে কথা বলে বিষয়টি আজ নজরে দেয়া হয়েছে। তারা কথা দিয়েছেন জরুরী ভিত্তিতে রাস্তাটি সংস্কারে ব্যবস্থা নিবেন।

তিনি আরো জানান, রাস্তাটি সড়ক ও জনপদের নয়। সেতু বিভাগের আওতায় পড়েছে। এখানে ভবিষৎতে ৬ কিলোমিটার মুন্সীগগঞ্জ মোক্তারপুর সড়ক পর্যন্ত ফ্লাইওভার নির্মাণ কাজ শুরু হবে।

বিডি প্রতিদিন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Munshiganjcrime
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarmunshiga45