1. mj.fakir1984@yahoo.com : Jahangir Hossain : Jahangir Hossain
  2. rubelmadbor786@gmail.com : Rubel Madbar : Rubel Madbar
  3. msalamc@gmail.com : superadmin :
শনিবার, ০৪ জুলাই ২০২০, ০৭:২০ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে র‌্যাবের অভিযানে প্রতারক চক্রের দুই প্রতারক গ্রেফতার

মোঃ আওলাদ হোসেন
  • আপডেট সময় বুধবার, ১০ জুন, ২০২০
  • ৬৮ বার পড়া হয়েছে

মুন্সীগঞ্জে র‌্যাবের অভিযানে প্রাতরক চক্রের দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। র‌্যাব-১১ প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানান, মঙ্গলবার (০৯ জুন) রাত আনুমানিক ২৩.১০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই প্রতারক গ্রেফতার করার সত্যতা নিশ্চিত করেন। গ্রেফতারকৃতরা হলো ঢাকা গেন্ডারিয়া আসলাম মাতব্বর (৪০), ঢাকার বনানীর মো: বেলাল হোসেন (৩০)।

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন জসুর্গাও মোঃ রুবেল শেখ এর ০৪র্থ তলা বিল্ডিং এর সামনে দুই জন প্রতারক চক্রের সদস্য অভিনব কৌশলে মানুষের নিকট বিশ্বাস স্থাপন করে প্রতারনা মূলক ভাবে নগদ টাকা আত্নসাৎ করে। এমন একটি প্রতারণার ফাঁদের খবর পেয়ে র‌্যাব-১১, সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান এর নেতৃত্বে একটি চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে দুই প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রতারক চক্রের কাছ থেকে ০৪ টি কাঁচের শিশিতে বিভিন্ন কেমিক্যাল যাহা দ্বারা সাদা কাগজে টাকা তৈরী দেখাতে রং করা হয়। সোডা ১৫০ গ্রাম (টাকা তৈরী কাজে ব্যবহৃত), ১০০ টাকা মূল্যমান নোটের মাপের সাদা কাগজের টুকরা ০৬ (ছয়) টি, তিনটি কাচের টুকরা (যাহার উপর টাকার মাপে কাগজ কাটা হত), ০১ টি চাকু, নগদ ৪৫৭/- (চারশত সাতান্ন) টাকা, ০৩ (তিন) টি মোবাইল সেট যাহা প্রতারনার কাজে ব্যবহার করা হত।

র‌্যাব-১১ প্রেস ব্রিফিংয়ে জানান, গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের কৃতকর্মের বিষয়ে গুরুত্বতথ্য প্রদান করে। তারা পরস্পর যোগসাজসে প্রথমে ক্ষুদ্র ব্যবসায়ীদের ফোন করে তাদের নিকট থাকা কেমিক্যাল দিয়ে নতুন লাক্ষ লাক্ষ টাকা তৈরী করে দিবে বলে সাধারণ মানুষকে প্রলভন দেখায়। এছাড়া আসামীদের কাছ থেকে উদ্ধারকৃত ফ্লাট, গ্লাসের টুকরা যাহার উপরে সাদা কাগজ রেখে বিভিন্ন ব্যাংক নোটের সাইজ করে কেটে উদ্ধারকৃত বিভিন্ন রং ব্যবহার করে সোডা গুলিয়ে সোডা ওয়াটার দিয়ে ধৌত করে হাত সাফাই করে নতুন টাকা তৈরী করেছে মর্মে দেখায় এবং প্রতারিত ব্যক্তি/ব্যবসায়ীদের বলে লাক্ষ লাক্ষ নতুন টাকা তৈরী করে দিবে। তবে ২০% নগদ প্রকৃত টাকা প্রথমে তাদের দিতে হবে। জানা যায় যে এভাবেই তারা প্রতারনার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে কেটে পরার ধান্ধায় ছিল। সংবাদ পেয়ে র‌্যাব-১১ এর টিম দ্রুত ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাদেরকে আলামত সহ গ্রেফতার করা সম্ভব হয়। দেশের বিভিন্ন প্রান্তে বহু লোক এদের প্রলোভন ও প্রতারনার খপ্পরে পরে নিঃস্ব সর্বশান্ত হয়ে যাচ্ছে। এরা একটি চক্র হিসাবে কাজ করে। এই চক্রের অন্যন্য সদস্যদের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। তথ্য প্রমান পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উক্ত প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানায় একটি প্রতারনার মামলা করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Munshiganjcrime
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarmunshiga45