1. mj.fakir1984@yahoo.com : Jahangir Hossain : Jahangir Hossain
  2. rubelmadbor786@gmail.com : Rubel Madbar : Rubel Madbar
  3. msalamc@gmail.com : superadmin :
শনিবার, ৩০ মে ২০২০, ০৩:৫২ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট দিয়ে বাড়ির পথে মানুষের স্রোত

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ২৩ মে, ২০২০
  • ২৭ বার পড়া হয়েছে

দেশে প্রতিদিনই রেকর্ড হারে বাড়ছে করোনার ভয়ংকর সংক্রমণ। দেশের এই ভয়ানক পরিস্থিতিতে করোনার ঝুঁকি উপেক্ষা করে ঈদ পালনে বাড়ি ফেরা শুরু করেছে হাজার হাজার মানুষ। বিভিন্ন মহাসড়ক ও নৌঘাটে দেখা গেছে ঈদে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভিড়। শনিবার (২৩ মে) ভোর থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে যাত্রীদের ভিড় করতে থাকে। ফেরিগুলোতে সংক্রমণ ঝুঁকি নিয়ে গাদাগাদি করে পদ্মা পাড়ি দিচ্ছে যাত্রীরা।

কোন নিয়ম, কোন করোনা তাদের বাঁধভাঙা জোয়ারে ভেসে গেছে। কিসের সামাজিক দূরত্ব, কিসের মাস্ক, কিসের পিপিই কোন কিছুর বালাই নেই এখানে। দিরভর প্রত্যেকটি ফেরী এতটাই মানুষে লোড হয়েছে যা বিগত বছরগুলোকে হার মানিয়েছে। করোনা কালিন মুহুর্তে এমন যাত্রীদের ভীড় কিসের আলামত তাও বুঝা যাচ্ছে না। মাওয়া ঘাটে ফেরীতে উঠার দৃশ্য দেখলেই এ বছরের ঈদ কেমন হবে তা আচ করতে পারবে যে কেউ।

এদিকে, অতিরিক্ত যাত্রীদের চাপে ফেরিগুলো লোড করতেও বেশি সময় লাগছে। এ কারণে এখনো পারাপারের অপেক্ষায় আছে ৩ শতাধিক ব্যক্তিগত গাড়ি। কিন্তু গণপরিবহন বন্ধ থাকায় যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে। এ নৌরুটে ১৩টি ফেরি চলাচল করলেও সারাদিন যাত্রীর চাপ থাকবে বলে জানিয়েছেন মাওয়া ঘাটকর্তৃপক্ষ। ঘরমুখো যাত্রীদের স্রোত নেমেছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটেও। লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের ভিড় দেখা গেছে। এদিকে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ দেখা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Munshiganjcrime
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarmunshiga45