1. mostafapress2015@gmail.com : Md. Mostofa : Md. Mostofa
  2. msalamc@gmail.com : first1 :
  3. rubelmadbor786@gmail.com : Editor2 : Rubel Madbor
  4. munshiganjcrimetv@gmail.com : Abdus Salam : Abdus Salam
February 23, 2020, 3:10 pm

গজারিয়ায় শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের ৪৮তম শাহাদাত বার্ষিকী পালিত

প্রতিবেদকের নামঃ
  • প্রতিবেদনের সময়ঃ Monday, December 9, 2019
  • 78 Time View

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জে গজারিয়ায় শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলামেরে ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক পরিচালক, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী হাফিজ আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সামিউল মাসুদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেনম, গজারিয়া উপজেলা প্রাক্তন চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান (তোতা), সিরাজদিখাঁন উপজেলার সহকারী কমিশনার (ভুমি) আহমেদ সাব্বির সাজ্জাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আতাউর রহমান খোকন (নেকী), বাউশিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি মোজাম্মেল হক, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম ফিরোজ, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভবেরচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি লোকমান হোসেন সরকার, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাংগঠনিক সম্পাদক মামুন মেম্বার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান সাগর প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৯ই ডিসেম্বর উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের ভাষারচর গ্রাম সংলগ্ন নদীর পাড়ে পাকবাহিনীর সঙ্গে নজরুল বাহিনীর গোলাগুলি শুরু হয়। এক পর্যায় পাকবাহিনী পিছু হটতে থাকে। উত্তেজিত জনগন পাকবাহিনীর উপর ঝাপিয়ে পরে। হঠাৎ নজরুল দেখতে পায় এক পাকসেনার কাছে একটি গ্রেনেড, সে তখনি উপস্থিত জনগনকে সেখান থেকে সরে যেতে নির্দেশ দেন, সেই মূহুর্তে গ্রেনেড বিস্ফোরিত হলে নজরুল সহ ৪ জন মুক্তিযোদ্ধা আহত হন। পরে গুরুতর আহত অবস্থায় নজরুল ইসলামকে বেলতলী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান এই বীর মুক্তিযোদ্ধা। চুড়ান্ত বিজয়ের মাত্র ৭ দিন আগে ৯ই ডিসেম্বর শহীদ হয় এই বীরসেনা।

আপনি এই খবরটি নিচের কোন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার জন্য এ ধরনের আরও সংবাদঃ
© All rights reserved © 2020 TV Site by  Munshiganj Crime TV
Theme Dwonload From ThemesBazar.Com
>